শিক্ষাঙ্গন

ঈদের পরপরই যখন খুলছে সকল শিক্ষা প্রতিষ্ঠান!

ও আর ডেস্কঃ করোনা পরিস্থিতিতে পুরো পৃথিবীতে বর্তমানে লকডাউন অবস্থায় চলছে। বর্তমানে বাংলাদেশের কিছু কিছু জায়গায় লকডাউন চলছে এবং কিছু কিছু জায়গায় লকডাউন তুলে দেওয়া হয়েছে।বর্তমানে চালু আছে সীমিত আকারে গার্মেন্টস ও শপিং মল।

বর্তমান সময়ে বন্ধ রয়েছে সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ। দফায় দফায় ছুটি বাড়িয়ে শিক্ষা প্রতিষ্ঠান ছুটির নতুন তারিখ ঘোষণা করা হয়েছে ৩০ শে মে পর্যন্ত।  তবে ঈদের পরপরই খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র। সেখান থেকে বলা হয়েছে কোনো পরিস্থিতি মোকাবেলা না করা পর্যন্ত বন্ধ থাকবে সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন জানান, ‘৩০ মে’র পর যদি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে যাওয়ার কথা কেউ প্রচার করে, তাহলে তা পুরোটাই গুজব। কারণ এ ধরনের কোনো সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়ে হয়নি। আগামী ৩০ মে পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। এর কাছাকাছি সময়ে গিয়ে পরিস্থিতি বিবেচনা করে আমরা পরবর্তী সিদ্ধান্ত জানিয়ে দেব।’

সম্প্রতি প্রধানমন্ত্রীও এক অনুষ্ঠানে বলেছেন, করোনা পরিস্থিতির উন্নতি না হলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান।

করোনা পরিস্থিতি ঠিক না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার ইঙ্গিত দেন তিনি।  এর সাথে এও বলেন সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে সকল প্রকার শিক্ষাপ্রতিষ্ঠান।

উল্লেখ্য কোন ভাইরাসের কারণে সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ থাকলেও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে বন্ধন ব্যবস্থা বেশির ভাগ বিশ্ববিদ্যালয়ে বর্তমানে চালু হয়েছে অনলাইন ক্লাস এমনকি কিছু কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় নেওয়া হয়ে গেছে ক্লাস-পরীক্ষা গুলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close